সুনামগঞ্জে জলমহাল দখল নিয়ে সংঘর্ষে নিহত ১

সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার শিমুলবাঁক ইউনিয়নের তেরহাল গ্রামে ধামাইল জলমহাল মালিকানা দখল নিয়ে দুই মৎস্যজীবী সমিতির মধ্যে সংঘর্ষে একজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার ভোররাতে এ ঘটনা ঘটে।

নিহতের নাম জইনউদ্দিন (৬০)। তিনি তেরহাল গ্রামের আদর্শ মৎস্যজীবী সমিতির সদস্য। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৩০ জন। ঘটনার পরে পুলিশ ৬ জনকে আটক করেছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, দীর্ঘদিন ধরে দক্ষিণ সুনামগঞ্জের শিমুলবাঁক ইউনিয়নের ধামাইল বিলের মালিকানা নিয়ে স্থানীয় দুইটি মৎস্যজীবী সমিতির মধ্যে বিরোধ চলে আসছিল।

বৃহস্পতিবার ভোরে বিলের কর্তৃত্ব নিয়ে তেরহাল মৎস্যজীবী সমিতির আব্দুস সালামের পক্ষ ও তেরহাল আদর্শ মৎস্যজীবী সমিতির শহীদ-মোশাহিদ পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষ চলে ঘণ্টাব্যাপী। সংঘর্ষে দুই পক্ষের প্রায় ৩০জন আহত হয়।

গুরুতর আহত জইনুদ্দিনকে সুনামগঞ্জ সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এই ঘটনায় দুই পক্ষের ৬ জনকে পুলিশ আটক করেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

দক্ষিণ সুনামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী মোক্তাদির হোসেন জানান, শিমুলবাঁক ইউনিয়নে জলমহাল নিয়ে দুই পক্ষের সংঘর্ষে জইনুদ্দিন নামে একজন নিহত হয়েছেন। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত আছে। এই ঘটনায় এখন পর্যন্ত ৬ জনকে আটক করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here