সাকিবদের হারিয়ে কোহলিদের টানা তিন

কলকাতা নাইট রাইডার্সকে উড়িয়ে আইপিএলের এবারের আসরে টানা তৃতীয় জয় তুলে নিল বিরাট কোহলির নেতৃত্বাধীন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। দলের হারের দিনে কলকাতার হয়ে অনুজ্জ্বল ছিলেন বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান।

রবিবার চেন্নাইয়ের এমএ চিদাম্বরম স্টেডিয়ামে ৩৮ রানের দাপুটে জয় তুলে নেয় বেঙ্গালুরু। আগে ব্যাট করে ৪ উইকেটে ২০৪ রানের পুঁজি গড়ে দলটি। জবাবে ২০ ওভারে ৮ উইকেটে ১৬৬ রানে থামে কলকাতার ইনিংস।

বেঙ্গালুরুর হয়ে দারুণ বোলিং করেছেন কাইল জ্যামিসন, যুজবেন্দ্র চাহাল ও হার্শাল প্যাটেল। এর আগে ব্যাট হাতে দাপট দেখান এবি ডি ভিলিয়ার্স ও গ্লেন ম্যাক্সওয়েল।

কলকাতার হয়ে সাকিব বোলিংয়ে ২ ওভারে ২৪ রান খরচ করে ছিলেন উইকেট শূন্য। পরে ব্যাট হাতে ২৫ বলে ২৬ রান করেন।

দুই শর বেশি স্কোর তাড়া করে জিততে হলে টপ অর্ডারের কারো কাছ থেকে বড় রান দরকার ছিল কলকাতার। কিন্তু নিতিশ রানা (১১ বলে ১৮), শুভমান গিল (৯ বলে ২১), রাহুল ত্রিপাঠি (২০ বলে ২৫), ওয়েন মরগানরা (২৩ বলে ২৯) নিজেদের থিতু হওয়ার আভাস দিয়েও নিজেদের স্কোরগুলো বড় করতে পারেনি।

আন্দ্রে রাসেল ও সাকিব আল হাসানের ব্যাটে তবু আশা বেঁচে ছিল কলকাতার। তবে ১৮তম ওভারে কাইল জ্যামিসনের জোড়া আঘাতে সেই স্বপ্নও শেষ হয়ে যায়।

জ্যামিসনের শিকার হওয়া সাকিব ২৫ বলে ১টি করে চার ও ছক্কায় ২৬ রান করেন। হার্সেল প্যাটেলের শিকার আন্দ্রে রাসেল ২০ বলে ৩ চার ও ২ ছক্কায় ৩১ রান করেন।

জ্যামিসন ৩ উইকেট নিয়ে বেঙ্গালুরুর সবচেয়ে সফল বোলার। ২টি করে উইকেট পেয়েছেন চাহাল ও প্যাটেল।

বেঙ্গালুরুর পক্ষে বিরাট কোহলি ব্যর্থ ছিলেন। ৬ বলে ৫ রান করেন তিনি। তবে ম্যাক্সওয়েল ও ডি ভিলিয়ার্স জ্বলে ওঠেন একই দিনে। ৩৪ বলে ৯ চার ও ৩ ছক্কায় ৭৬ রানে অপরাজিত থাকেন ডি ভিলিয়ার্স। ম্যাক্সওয়েল ৪৯ বলে ৯ চার ও ৩ ছক্কায় করেন ৭৮ রান।

ডি ভিলিয়ার্স, ম্যাক্সওয়েল তাণ্ডবের দিনে কলকাতার বোলারদের প্রায় সবাই ছিলেন খরুচে। ২ উইকেটে তুলে নিয়ে ছিলেন সফল।

৩ ম্যাচের সবগুলো জিতে ৬ পয়েন্ট নিয়ে বেঙ্গালুরু পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে। সমান ম্যাচে ১ জয়ে ২ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে কলকাতা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here