শীতলক্ষ্যায় ডুবে যাওয়া লঞ্চের বিষয়ে গণশুনানি বৃহস্পতিবার

গত ৪ এপ্রিল সন্ধ্যায় শীতলক্ষ্যা নদীতে বেপরোয়া কার্গোর ধাক্কায় লঞ্চ ডুবির ঘটনায় গণশুনানি করবে নৌ-পরিবহন মন্ত্রণালয় গঠিত তদন্ত কমিটি।

বৃহস্পতিবার সকাল ১১টা থেকে বেলা ২টা পর্যন্ত দুর্ঘটনার স্থান সংলগ্ন শীতলক্ষ্যা নদীর পশ্চিম তীরে নারায়ণগঞ্জের কয়লাঘাট (মদনগঞ্জ সংলগ্ন চায়না ব্রিজ) এলাকায় এই গণশুনানি অনুষ্ঠিত হবে।

দুর্ঘটনা তদন্তের স্বার্থে দুর্ঘটনাস্থলের পার্শ্ববর্তী স্থান, এলাকার প্রত্যক্ষদর্শী, দুর্ঘটনার প্রত্যক্ষদর্শী, বেঁচে যাওয়া যাত্রী, আহত ও নিহত যাত্রীদের আত্মীয়-স্বজন এবং আগ্রহী ব্যক্তিদের গণশুনানিতে উপস্থিত হয়ে বক্তব্য বা সাক্ষ্য প্রদানের জন্য অনুরোধ করেছে বিআইডব্লিউটিএ।

উল্লেখ্য, শীতলক্ষ্যা নদীর ওপর নির্মাণাধীন সৈয়দপুর-মদনগঞ্জের নির্মাণাধীন শীতলক্ষ্যা সেতুর নিচে কয়লাঘাট এলাকায় এসকেএল-৩ নামের একটি লাইটার জাহাজের ধাক্কায় সাবিত আল হাসান নামের নারায়ণগঞ্জ থেকে মুন্সিগঞ্জগামী লঞ্চটি অর্ধশতাধিক যাত্রী নিয়ে ডুবে যায়।

মঙ্গলবার দুপুর পর্যন্ত ৩৪ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। তবে ঘটনার ২ দিন পেরিয়ে গেলেও আটক হয়নি ঘাতক এসকেএল-৩ নামের জাহাজটি।

খোঁজ নিয়ে জানা গেছে, বেপরোয়া কার্গো জাহাজ এসকেএল-৩ এর মালিক বাগেরহাটের সরকারদলীয় সংসদ সদস্য (এমপি) শেখ তন্ময়। জাহাজটি অনুমতি ছাড়াই নদীতে চলছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here