ড. ইউনূসের বাসা ঘেরাওয়ের হুমকি!

নোবেল জয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসের প্র’তিষ্ঠান গ্রামীণ টেলিকম থেকে ৯৯ জ’ন কর্মীকে একস’ঙ্গে ছাঁটাই করা হয়েছে। চাকরি ফিরে পাওয়ার দা’বি’তে সকালে

জাতীয় প্রেস ক্লাবের সামনে মা’নববন্ধন ও স’মাবেশ করেছেন তারা।মা’নববন্ধনে বক্তারা

হুশিয়ারি দিয়ে ব’লেন, তাদের দা’বি মা’না না হলে ক’ঠোর আ’ন্দোলন এবং গ্রামীণ টেলিকম ভবন ঘেরাওস’হ ড. মুহাম্মদ ইউনূসের বাসভবন ঘেরাও করা হবে।

তারা সরকারের উ’চ্চপ’র্যায়ে স্মা’রক’লিপি পেশ করবেন। দা’বি মেনে না নেয়া হলে

আন্তর্জাতিকভাবেও চা’প সৃষ্টি করা হবে ব’লেও হুশিয়ারি দেন তারা। মা’নববন্ধনে এক বক্তা ব’লেন, আমাদের মূল দা’বি হল চাকরি ফেরত পাওয়া। প’রিবার-প’রিজ’ন নিয়ে এই ৯৯ জ’ন কর্মচারী যেন কো’নোরকম ডালভাত খেয়ে বেঁ’চে থাকতে পা’রি।

যেখানে প্রধানম’ন্ত্রীর নি’র্দেশনা আ’ছে, ক’রোনার মধ্যে যেন কাউকে ছাঁটাই না করা হয়। সেখানে কীভাবে তারা রা’তের আঁধা’রে এই ৯৯ জ’নকে ছাঁটাই করল? মা’নববন্ধন থেকে জা’নানো হয়, গত ২৫ অক্টোবর একটি অ’ফিস আদেশের মাধ্যমে গ্রামীণ টেলিকম থেকে সিবিএ নে’তাস’হ ৯৯ জ’ন কর্মীকে একস’ঙ্গে চাকরিচ্যুত করা হয়েছে।

যেখানে ই’উনিয়ন বিদ্যমা’ন, প্র’তিষ্ঠান বিদ্যমা’ন এবং গ্রামীণ টেলিকম লাভজ’নক প্র’তিষ্ঠান হওয়া সত্ত্বেও নিয়’ম ব’হির্ভূতভাবে এস’ব কর্মীকে চাকরিচ্যুত করা হয়েছে, যা

ক’রোনাকালীন অনাকাঙ্ক্ষিত ও অমা’নবিক। গ্রামীণ টেলিকম ১৯৯৫ সালের ১৬

অক্টোবর প্র’তিষ্ঠিত হয় এবং ১৯৯৭ সালে নরওয়ের টেলিনর ও গ্রামীণ টেলিকম মি’লে গ্রামীণফোন প্র’তিষ্ঠা করে। বর্তমা’নে গ্রামীণফোনের দেশীয় অংশীদার গ্রামীণ টেলিকমের শেয়ার ৩৪ দশমিক ২০ শতাংশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here