ড্রয়ের চেয়ে জয় ভালো: গার্দিওলা

শেষ মুহূর্তের গোলে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি। নয়তো ঘরের মাঠে ড্রয়ের হতাশা নিয়ে মাঠ ছাড়তে হতো সিটিজেনদের।

সেক্ষেত্রে ফিরতি লেগে ডর্টমুন্ডের মাঠে গিয়ে লড়াই করাটা আরও বেশি কষ্টদায়ক হয়ে উঠতো ম্যানসিটির। তবে প্রথম লেগে ২-১ ব্যবধানের জয়ে শেষ চারের অভিযানে এগিয়ে গেছে পেপ গার্দিওলার দল।

এই জয়টা বিশেষ চোখেই দেখছেন ইতিহাদের কোচ। এমনকি ফিরতি লেগে জয়ের ব্যাপারেও আশাবাদী তিনি। ম্যাচ শেষে বিটি স্পোর্টকে এমনটাই জানালেন গার্দিওলা, ‘ড্রয়ের চেয়ে জয় ভালো। প্রথমার্ধে আমরা বল নিয়ে খুব একটা চালাক ছিলাম ন। দ্বিতীয়ার্ধে তারচেয়ে ভালো ছিলাম। আমরা তাদের মাঠে জিততে যাচ্ছি।’

তিনি আরও বলেন, ‘চ্যাম্পিয়নস লিগে ডর্টমুন্ড টিপিক্যাল ক্লাব। তাদের মাঠে আমাদের আরেকটি ম্যাচ আছে এবং এই ২-১ গোলের ফলাফল নিয়ে, আমরা চেষ্টা করবো গোল করতে। প্রত্যেক ম্যাচ আমরা জয়ের জন্য খেলি।’

জার্মান ক্লাব ডর্টমুন্ডের বিপক্ষে ম্যানসিটির ২-১ ব্যবধানের জয়ের নায়ক ফিল ফোডেন। ইলকাই গুন্দোয়ানের পাস থেকে ৯০তম মিনিটে দলের জয়সূচক গোল করেন ইংলিশ মিডফিল্ডার। তার আগে ম্যাচটি সমতায় ছিল ১-১ গোলে।

অবশ্য প্রথমার্ধেই এগিয়ে গিয়েছিল সিটিজেনরা। রিয়াদ মাহরেজেরে অ্যাসিস্টে ডর্টমুন্ডের জাল খুঁজে নেন কেভিন ডি ব্রইন। বিরতির পর সমতায় ফিরতে মরিয়া ডর্টমুন্ডকে ৮৪তম মিনিটে আরভিং হালান্দের পাস থেকে গোল এনে দিয়ে ম্যাচ জমিয়ে তুলেন মার্কো রয়েস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here