টুইটার, ফেইসবুক ও ইনস্টাগ্রামে ট্রাম্পের অ্যাকাউন্ট বন্ধ

উসকানিমূলক পোস্ট দেওয়ার অভিযোগে যুক্তরাষ্ট্রের বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট সাময়িকভাবে ব্লক করে দিয়েছে সামাজিক যোগাযোগের জনপ্রিয় তিন প্ল্যাটফর্ম টুইটার, ফেইসবুক ও ইনস্টাগ্রাম।

একই সঙ্গে টুইটারের পক্ষ থেকে হুঁশিয়ারি দেওয়া হয়েছে। মাইক্রো ব্লগিং সাইটটির কর্তৃপক্ষ বলছে, ট্রাম্প যদি এ ধরনের টুইট করা থেকে বিরত না হন তাহলে স্থায়ীভাবে তার অ্যাকাউন্ট নিষিদ্ধ করে দেওয়া হবে।

এক বিবৃতি জারি করে টুইটার জানায়, যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিতে নজিরবিহীন হামলার ঘটনা কথা মাথায় রেখেই ট্রাম্পের টুইটগুলো সরাতে হয়েছে। প্ররোচনামূলক টুইট করেছিলেন ট্রাম্প, যা আমাদের সিভিক ইনটিগ্রিটি পলিসির বিরোধী।

বুধবার ওয়াশিংটন ডিসিতে ক্যাপিটল বিল্ডিংয়ে হামলা চালায় ট্রাম্পের কয়েক হাজার সমর্থক। দফায় দফায় পুলিশ ও নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষে একজনের মৃত্যু হয়। আহত হয়েছেন বেশ কয়েক জন। এ নজিরবিহীন হামলার তীব্র নিন্দার ঝড় উঠেছে বিশ্ব জুড়ে।

পরিস্থিতি মোকাবিলায় ওয়াশিংটনে স্থানীয় সময় সন্ধ্যা ৬টা থেকে ১২ ঘণ্টার কারফিউ ঘোষণা করা হয়েছে। কিন্তু সান্ধ্য আইন শুরু হওয়ার পরও শত শত বিক্ষোভকারীকে রাস্তায় অবস্থান নিতে দেখা গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here