কোক নয় পানি খান : রোনালদো

পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো সংবাদ সম্মেলন করবেন। সংবাদ সম্মেলন টেবিলে তারা নিজেদের কোমল পানীয়ের বোতল রেখেছে ইউরোর অফিশিয়াল স্পনসর ‘কোকাকোলা’। এটা তাদের প্রচারেরই একটা অংশ।

কিন্তু সিআর সেভেন মুডে ছিলেন না। কোচ ফার্নান্দো স্যান্টোসের সঙ্গে সংবাদ সম্মেলনে এসে চেয়ারে হেলান দিয়ে বসার পর তার চোখ পড়ে সামনে সাজানো কোকাকোলার দুটি বোতল। তৎক্ষণাৎ বোতল দুটি ক্যামেরার লেন্স থেকে সরিয়ে রেখে রোনালদো সবার প্রতি বলেন ‘পানি খান’।

রোনালদোর এমন কাণ্ড দেখে সংবাদ সম্মেলন কক্ষে বেশ হাস্যরসের জন্ম হয়। অনেকেই এর পেছনে কারণ কী জানতে চান। আসলে রোনালদো ফিটনেস নিয়ে চরম নিয়মানুবর্তিতা মেনে চলেন। তাই কোমল পানীয় একেবারেই ছেড়ে দিয়েছেন।

এবারের ইউরোতে শিরোপা ধরে রাখার চাপ তো আছেই। তার ওপর টুর্নামেন্টের প্রথম ম্যাচ। তাই এমতাবস্থায় তিনি কোনো স্পনসর প্রতিষ্ঠানকে খুশি করার মানসিকতায় ছিলেন না। ৩৬ বছর বয়সেও রোনালদো অবিশ্বাস্য ফিটনেস ধরে রেখেছেন।

ফাস্টফুড ও কোমল পানীয় বহু আগেই বর্জন করেছেন। রোনালদোর খাদ্যাভ্যাস নিয়ে প্যাট্রিক এভরা একবার বলেছিলেন, ‘অনুশীলনের পর খুব ক্লান্তি নিয়ে তার বাসায় গিয়েছিলাম। কিন্তু খাবার টেবিলে দেখলাম শুধু একটা সালাদ, মুরগির বুকের মাংস আর পানি, কোনো পানীয় নেই।’

সংবাদ সম্মেলনে রোনালদো বলেন, ‘এখন আমার বয়স ৩৬ বছর। জুভেন্টাসে থাকি বা না থাকি সামনে যা কিছুই ঘটুক না কেন, সেটা আমার জন্য ভালোই হবে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here